Hot Posts

6/recent/ticker-posts

১৬৯৫টি মামলায় ৭৪ জন হাইপ্রোফাইল ব্যক্তিসহ মোট ৩১৯৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের পরবর্তী নতুন বাংলাদেশে জনগণের আকাঙ্ক্ষা পূরণে পুলিশ প্রতিশ্রুতিবদ্ধ বলে জানানো হয়েছে। আন্দোলনে হত্যাকাণ্ড, হত্যার নির্দেশদাতা ও হামলাকারীদের বিরুদ্ধে এ পর্যন্ত ১৬৯৫টি মামলা হয়েছে। এসব মামলায় ৭৪ জন হাইপ্রোফাইল ব্যক্তি সহ মোট ৩১৯৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ সদরদপ্তর থেকে জানানো হয়েছে।


রবিবার (১৩ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য প্রকাশ করা হয়।

বিস্তারিত আরো পড়ুন...

পুলিশ সদরদপ্তর জানায়, বৈষম্যবিরোধী আন্দোলন দমনে ছাত্র-জনতার ওপর হামলা, হত্যার নির্দেশদাতা ও ইন্ধনদাতাদের বিরুদ্ধে তদন্তের ভিত্তিতে মোট ১৬৯৫টি মামলা দায়ের করা হয়েছে। সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে এ পর্যন্ত অক্টোবর মাসে তৎকালীন সরকারের নেতৃস্থানীয় ৭৪ জনসহ ৩১৯৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা অব্যাহত থাকবে।


এছাড়া, অতীতে রাজনৈতিক দলের ছত্রছায়ায় যারা চাঁদাবাজি, টেন্ডারবাজি এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিল, তাদের বিরুদ্ধেও মামলা ও গ্রেপ্তারসহ আইনি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং তা অব্যাহত থাকবে।


পুলিশ আরও জানায়, তাদের সেবা জনগণের জন্য হয়রানিমুক্ত ও জনবান্ধব হবে। অযথা কেউ হয়রানির শিকার হবে না—এ বিষয়ে বাংলাদেশ পুলিশ নিশ্চিত থাকবে। বৈষম্যহীন সমাজ গঠন এবং জনগণের অধিকার সুরক্ষায় এই আন্দোলন একটি যুগান্তকারী মাইলফলক। এ অগ্রযাত্রায় ছাত্র-জনতা ও সাধারণ জনগণের সঙ্গে পুলিশ কাঙ্ক্ষিত বাংলাদেশ গঠনে কাজ করে যাবে।

Post a Comment

0 Comments